২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে চাটমোহরে জিয়া সাংস্কৃতিক জোটের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

68

নিজস্ব প্রতিবেদক :
আগামী ২৬ শে মার্চ ২০১৮ সোমবার সারাদিন ব্যাপী সেন্ট্রী সিকিউরিটি ট্রেনিং সেন্টার চত্ত্বর, চাটমোহরে পাবনা জেলার চাটমোহর উপজেলায় জিয়া সাংস্কৃতিক জোটের উদ্যোগে কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

জিয়া সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি’র ভারপ্রাপ্ত সভাপতি ও পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুরা, ফরিদপুর) আসন থেকে বিএনপি মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব মোঃ হাসানুল ইসলাম রাজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ২০ দলীয় জোটের শরিক দল বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ২০ দলীয় জোটের শরিক দল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, জিয়া সেনা কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মুহাম্মদ মফিজুর রহমান লিটন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য ও পাবনা জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ হাবিবুর রহমান তোতা, আলোচক হিসেবে বক্তব্য রাখবেন পাবনা জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক মোঃ জহুরুল ইসলাম, পাবনা জেলা যুবদলের সভাপতি ওবাইদা শেখ তুহিন সাধারন সম্পাদক মোসাব্বির হোসেন সঞ্জু, চাটমোহর পৌরসভার সাবেক মেয়র প্রফেসর আব্দুল মান্নানসহ চাটমোহর বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষকদল, মহিলা দল সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনায় থাকবে সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ নজির সরকার।

স্বাধীনতার দিবস সফল করতে ইতিমধ্যেই চাটমোহর উপজেলায় ব্যাপক প্রস্তুতি চলছে এবং চাটমোহর উপজেলার প্রতিটি ইউনিয়নে গণসংযোগের মধ্য দিয়ে অনুষ্ঠান সফল করার প্রস্তুতি চলছে বলে জানান অধ্যক্ষ মোঃ মাহমুদুল হাসান মাহমুদ।

২১শে মার্চ ২০১৮ জিয়া সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মোঃ হাসানুল ইসলাম রাজা এক বিবৃতিতে ২৬ শে মার্চের স্বাধীনতা দিবসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সফল করার জন্য চাটমোহরবাসীর প্রতি আহবান জানান। তিনি বলেন, চাটমোহরের মাটিতে ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা উপস্থিত হয়ে স্বাধীনতা দিবসে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন এবং সেই সাথে চলমান রাজনীতি নিয়েও বক্তারা তাদের মতামত তুলে ধরবেন। তিনি আরো বলেন, সাবেক তিন বারের প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এখন একটি ভিত্তিহীন মামলায় কারাগারে মানবতার জীবনযাপন করছে। বন্দী মাকে কারাগারে রেখে আমাদের অনুষ্ঠানকে সেভাবেই সাজানো হয়েছে। ২৬ শে মার্চ সকালেই শহীদ মিনারে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দিনের কর্মসূচী শুরু হবে। সারাদিন ব্যাপী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যথাযথ মর্যাদার সাথে দিবসটি পালিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

(লাইভবার্তা২৪ডটকম /জিএম/ মার্চ ২০, ২০১৮)

 

NO COMMENTS

LEAVE A REPLY