২৫ মে সেনাকুঞ্জে বন্ধু সমাজের ইফতার

69

নিজস্ব প্রতিবেদক :
সম্প্রীতি ও বন্ধুত্বের দেশ গড়ার লক্ষ্যে আগামী ২৫ মে শুক্রবার বিকাল ৩ টায় ঢাকাস্থ সেনানিবাসের সেনাকুঞ্জে বাংলাদেশ বন্ধু সমাজের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।

বন্ধু সমাজের পক্ষ থেকে দেশবরেণ্য রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি, শীর্ষ সাংবাদিক নেতৃবৃন্দ, পেশাজীবী নেতৃবৃন্দ-সহ দেশপ্রেমিকদের ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত হওয়ার আহ্বান জানানো হয়।

বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ বন্ধু সমাজ আয়োজিত সাংবাদিক সম্মেলনে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এফ. আহমেদ খান রাজিব এ আহ্বান জানান।

তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার-সহ সকল নীতি-নির্ধারকদের অবগতিকরণে ও আহ্বানে বাংলাদেশ বন্ধু সমাজ এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছে। পৃথিবীর মাঝে কলহ, দ্বন্দ্ব-সংঘাত প্রতিরোধে সত্য, শান্তি প্রতিষ্ঠায় সম্প্রীতি ও বন্ধুত্বে পৃথিবীর মডেল সৃষ্টির সূচনায় বাংলাদেশকে সম্প্রীতি ও বন্ধুত্বের দেশ গড়ার পরিকল্পনার পদক্ষেপ হিসেবে সরকারি- বেসরকারি সকল পর্যায়ে শীর্ষস্থানীয় ন্যূনতম ৩০০ জন দেশবরেণ্য ও দেশপ্রেমিকের উপস্থিতি এবং সম্পৃক্তায় সহযাত্রী স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্য দিয়ে আমাদের এই আহ্বান।

তিনি বলেন, বাংলাদেশকে পৃথিবীবাসীর জন্য সম্প্রীতি ও বন্ধুত্বের দেশের মডেল সৃষ্টির প্রত্যাশায় সকল পক্ষ-বিপক্ষের মতপার্থক্য বিরোধ নিস্পত্তিকে সঠিক ক্ষেত্রে সমর্থনকারী এবং দেশব্যাপী বন্ধুত্ব স্থাপনে হিংসা বর্জনে সত্য ও শান্তি প্রতিষ্ঠায় সহযাত্রী স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে বাংলাদেশ বন্ধু সমাজ অগ্রণী ভূমিকা পালন করবে বলে দৃঢ় বিশ্বাস করে।

সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এফ. আহমেদ খান রাজীব বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ অনেক দেশবরেণ্য সাংবাদিকরাও সেনাকুঞ্জের ইফতার মাহফিলে উপস্থিত থাকবেন।

সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, নাগরিক ভাবনার আহ্বায়ক হাবিবুর রহমান, অগ্নিবীণার প্রতিষ্ঠাতা এইচ.এম সিরাজ, বন্ধু সমাজ সিলেট জেলার সভাপতি লিয়াকত আলী খান, ভোলা জেলার সাধারণ সম্পাদক আল-আমিন, সাংবাদিক কামরুজ্জামান জিয়া, কোহিনুর সুলতানা মিতু, সুশীল সমাজের প্রতিনিধি আব্দুর রাজ্জাক, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো. হাফিজুর রহমান প্রমুখ।

লাইভবার্তা/জিএম/২৪ মে, ২০১৮

NO COMMENTS

LEAVE A REPLY