হত্যার দায়ে স্ত্রীসহ দুজনের মৃত্যুদণ্ড

195

a

লাইভ বার্তাঃ 

চাঁদপুর সদর উপজেলায় এক প্রবাসীকে হত্যার দায়ে তাঁর স্ত্রীসহ দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশীদ গতকাল সোমবার এ রায় দেন।

দণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন শিল্পী বেগম (৩২) ও কবির গাজী (২৮)। কবির শিল্পীর আত্মীয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, উপজেলার বিষ্ণুপুর গ্রামের নিহত কলমতর গাজী সৌদি আরবে থাকতেন। ঘটনার তিন মাস আগে তিনি দেশে আসেন। দেশে এসে তিনি স্ত্রী শিল্পীর সঙ্গে কবিরের সম্পর্কের বিষয়টি জানতে পারেন। এ নিয়ে শিল্পীর সঙ্গে তাঁর ঝগড়া হয়।

২০১৩ সালের ৭ জুলাই রাতে পরিকল্পিতভাবে কবির ও শিল্পী কলমতরকে ছুরিকাঘাত করে হত্যা করেন। পরে লাশ ঘরের পাশে মাটিচাপা দিয়ে রেখে দেন। এরপর ১০ জুলাই শিল্পী বেগম স্বামী নিখোঁজ হয়েছে জানিয়ে চাঁদপুর মডেল থানায় সাধারণ ডায়েরি করতে আসেন। সন্দেহ হলে পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করে। একপর্যায়ে শিল্পী স্বামীকে হত্যার স্বীকার করেন। পরে পুলিশ শিল্পী ও কবিরকে আটক করে। এ ঘটনায় নিহত কলমতর গাজীর ছোট ভাই লিটন গাজী ১১ জুলাই বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় হত্যা মামলা করেন।

সরকারপক্ষের আইনজীবী সায়্যেদুল ইসলাম বলেন, তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মানিক ২০১৪ সালের ১৭ এপ্রিলআদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ২১ জনের সাক্ষ্য নেন। পরে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে হত্যার দায়ে উভয় আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। এ ছাড়া তথ্য গোপন করায় তাঁদের সাত বছর করে কারাদণ্ড দেওয়া হয়। রায়ে আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ডের আদেশ দেন আদালত।

ঝ/০১

NO COMMENTS

LEAVE A REPLY