হজ মেলায় বুকিংয়ে নগদ ছাড় !

272

islam-2-in220161209145954লাইভ ডেস্ক :

হজে যাওয়ার যাবতীয় নিয়ম ও পদ্ধতির তথ্য তুলে ধরার পাশাপাশি বুকিং দিলেই নগদ ছাড় দিচ্ছে দেশের অন্যতম বৃহৎ হজ এজেন্সি এন জেড ফাউন্ডেশন।

চট্টগ্রামের বায়তুল ফালাহ মসজিদ মাঠে বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) থেকে শুরু হওয়া হজ ও ওমরাহ মেলায় এন জেড ফাউন্ডেশনের স্টলে এ বিষেয় তথ্য সরবরাহ করা হচ্ছে।

এছাড়া কেউ বুকিং দিয়ে নগদ ১০ হাজার টাকা পর্যন্ত ছাড় পাবেন।

স্টলের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ থেকে সুদূর সৌদি আরবে গিয়ে সব কাজ সম্পন্ন করা যেমন কঠিন, তেমনি কষ্ট সাধ্য। আবার প্রথমবার যারা যান তাদের জন্য সেটি হয়ে যায় আরও কঠিন। হজের নিয়ম-কানুন, ভিসা, আগে থেকে বাড়ি ভাড়া করে রাখা, সব কাজ সম্পন্ন করে দেশে ফিরে আসা পর্যন্ত যাবতীয় সেবা দিয়ে যাচ্ছে এন জেড ফাউনডেশন অ্যান্ড হজ মিশন।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সালমান উদ্দিন জানান, হজ কষ্টসাধ্য ইবাদত। আমাদের মূল লক্ষ্য হচ্ছে যথাসম্ভব কষ্ট লাঘব করে হাজিরা যেন সব আমল সঠিক ভাবে করতে পারেন সেটি নিশ্চিত করা।

তিনি বলেন, এজন্য আমরা চারটি বিষয়ের প্রতি গুরুত্ব দেই। এগুলো হলো আমলের স্থান হতে কাছাকাছি দূরত্বে থাকা, যাতায়াত ব্যবস্থা নির্বিঘ্ন করা, স্বাস্থ্যসম্মত খাবার দেওয়া, আরামদায়ক থাকার জায়গার ব্যবস্থা করা। আমাদের মূল লক্ষ্য গ্রাহকদের উন্নতমানের সেবা দেয়া।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মোহাম্মদ সোলায়মান বলেন, আর্থিকভাবে লাভবান হওয়া নয় বরং হাজিদের সেবা করাই আমাদের মূল উদ্দেশ্য। অভিজ্ঞ আলেমদের দ্বারা প্রশিক্ষণের ব্যবস্থা ছাড়াও আমাদের রয়েছে নিজস্ব পরিবহন ব্যবস্থা, শীতাতপ নিয়ন্ত্রিত তাবুর ব্যবস্থা। এ ধরনের ভালো মানের সেবা দেওয়ায় গ্রাহকরাও সন্তুষ্ট।

তিনি বলেন, হজ মেলায় আমরা অংশগ্রহণ করে হজ করতে ইচ্ছুকদের কাছে নানা তথ্য সরবরাহ করে আসছি। এছাড়া গ্রাহকের সম্মানে নগদ ছাড় ও উপহারের আয়োজনও করে থাকি।

তিনদিনব্যাপী এ মেলার আয়োজনে রয়েছে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। শনিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় শেষ হবে।

এছাড়া ঢাকায় চীন-মৈত্রীসম্মেলন কেন্দ্রে ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হজ ও ওমরাহ মেলায় এন জেড ফাউনডেশন অ্যান্ড হজ মিশন বিভিন্ন অফার নিয়ে হাজির হবে। এছাড়া বিস্তারিত জানা যাবে, +8801783869860-9 নম্বরে ও www.nzfoundation.org।

সা/ল/০১১

NO COMMENTS

LEAVE A REPLY