সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নামে দুদকের মামলা

8

a

লাইভ বার্তাঃ

সিলেট জেলা প্রশাসন কার্যালয়ে দ‍ুর্নীতি দমন কমিশনের (দুদক) সদস্যদের ওপর হামলার ঘটনায় আবারও মামলা দায়ের করা হয়েছে। এবার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের কর্মচারিদের মামলায় আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় দুদক সিলেটের উপ-পরিচালক শিরিন পারভীন বাদি হয়ে মামলাটি (নং-১৯ (২) ’১৭) দায়ের করেন।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ  এ তথ্য নিশ্চিত করেছন।



তিনি জানান, মামলায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসনের বাণিজ্য শাখার উচ্চমান সহকারি আজিজুর রহমান ও জেলা প্রশাসনের কর্মচারীগণকে আসামি করা হয়েছে।

এর আগে পরে ১৪ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের বাণিজ্য শাখার উচ্চমান সহকারি আজিজুর রহমানের বিরুদ্ধে দুদক আইনে মামলা করেন দুদক, সিলেটের উপ-সহকারি পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ। ওই মামলায় সাধারণ ডায়েরি সংযুক্ত করা হয়।

গত ৯ ফেব্রুয়ারি বিকেলে দুদক সিলেটের উপ-পরিচালক শিরিন সুলতানার নেতৃত্বে একটি দল জেলা প্রশাসন কার্যালয়ে অভিযান চালায়। এসময় ঘুষ তৃতীয় তলার ৩০৭ নং কক্ষ থেকে ঘুষের টাকাসহ ব্যবসা-বাণিজ্য শাখার উচ্চমান সহকারি আজিজুর রহমানকে আটক করে দুদক।

তাকে নিয়ে বেরিয়ে আসার সময় জেলা প্রশাসনের কর্মচারীরা বাধা দেন এবং দুদক দলের ওপর হামলা করেন। এতে দুদকের তিন সদস্য আহত হন। মাথা ফেটে রক্ত ঝরে দুদক কনস্টেবল মিসবাহ উদ্দিনের।

পরে দুদক কর্মকর্তাদের উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিন রাতেই কোতোয়ালী থানায় দুদকের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়।

ঘটনার তদন্তে দুদকের মহাপরিচালক (বিশেষ) আসাদুজ্জামান শনিবার (১১ ফেব্রুয়ারি) সিলেট আসেন। এছাড়া স্থানীয়ভাবে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।ওই কমিটি আজিজকে সাময়িক বরখাস্ত করে।

ঝ/১২

NO COMMENTS

LEAVE A REPLY