সাকিব-সোহানের জরিমানা

11

ক্রীড়াডেস্কঃ

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আচরণবিধি ভঙ্গের দায়ে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান ও একাদশের বাইরে থাকা নুরুল হাসান সোহানের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি দুজন একটি করে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন।

শুক্রবার কলম্বোতে নিদাহাস ট্রফির প্রাথমিক পর্বের শেষ ম্যাচে দুটি আলাদা ঘটনায় শাস্তি পেয়েছেন সাকিব ও সোহান।

শনিবার দুপুরে আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের শাস্তির কথা জানায়।

চরম উত্তেজনার এই ম্যাচে সাকিবের ঘটনাটা বাংলাদেশের ইনিংসের শেষ ওভারে। আম্পায়ারের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে বাউন্ডারিতে চতুর্থ আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান সাকিব। একটা পর্যায়ে তিনি মাঠের দুই ব্যাটসম্যানকে বেরিয়ে আসতে ইঙ্গিত করেন।

অন্যদিকে বাংলাদেশ দলের বেঞ্চে থাকা সোহান শ্রীলঙ্কার বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন। বিশেষ করে লঙ্কান অধিনায়ক থিসারা পেরারার দিকে আঙুল উঁচিয়ে কিছু একটা বলেছিলেন।

ম্যাচ রেফারি ক্রিস ব্রড তার প্রতিবেদনে লিখেছেন, ‘শুক্রবারের ঘটনাটা হতাশাজনক, ক্রিকেটের যে কোনো পর্যায়েই আপনি এমনটা দেখতে চাইবেন না। আমি বুঝতে পারছি, ফাইনালে যাওয়ার এই ম্যাচে তখন চরম উত্তেজনা কাজ করছিল। কিন্তু এই দুজন খেলোয়াড় যা করেছে, সেটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এই ব্যাপারটা কোনোভাবেই এড়িয়ে যাওয়া যায় না। চতুর্থ আম্পায়ার সাকিবকে না আটকালে আর মাঠের আম্পায়ার নুরুল ও থিসারার মধ্যে না দাঁড়ালে আরো খারাপ কিছু হতে পারত।’

শনিবার সকালে সাকিব ও সোহান ম্যাচ রেফারি ক্রিস ব্রডের দেওয়া শাস্তি মেনে নিয়েছেন। ফলে কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচে শেষ ওভারে ১২ রান নিয়ে ২ উইকেটের নাটকীয় জয়ে নিদাহাস ট্রফির ফাইনালে ওঠে বাংলাদেশ।

আহাস/০০১ 

NO COMMENTS

LEAVE A REPLY