সাকিবের দাম ৩ কোটি ৩৫ লাখ

25

k

ক্রীড়াডেস্কঃ

চলতি বছরের এপ্রিলে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর। যে আসর থেকে বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান পাবেন ৩ কোটি ৩৫ লাখ টাকা।

আইপিএল এর ওয়েবসাইট থেকে এ তথ্য মিলল। যেখানে তাঁর দাম উল্লেখ করা হয় ২ কোটি ৮০ লাখ রুপি। বাংলাদেশি টাকায় যার মূল্যমান প্রায় ৩ কোটি ৩৫ লাখ।

অনেকের মনে প্রশ্ন জাগতে পারে সব টাকা কি পাবেন সাকিব। হ্যাঁ, পুরো আইপিএল খেললে সম্পূর্ণ টাকাই পকেটে পুরবেন সাকিব। আর জাতীয় দলে খেলার জন্য আংশিক খেললে পাবেন চুক্তি অনুযায়ী টাকা।



এর আগে গত ২১ ডিসেম্বর বেশ কয়েকজন খেলোয়াড় কাটছাঁট করে কলকাতা নাইট রাইডার্স। ছয়জন বিদেশিসহ নয় ক্রিকেটারকে ছেড়েছে দলটি। কিন্তু বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসানকে ঠিকই ধরে রেখেছে কলকাতা।

কলকাতা থেকে বাদ পড়েন ব্র্যাড হজ, জেসন হোল্ডার, মর্নি মরকেল, কলিন মুরনো, জন হ্যাসটিঙ্কস, জয়দেব উঙ্কত, মানান শর্মা, রাজাগোপাল শাতিস, শন টেইট।

এদিকে গতকাল ৭৯৯ জন থেকে কেটেছেঁটে নিলামের জন্য ৩৫১ জন খেলোয়াড়কে চূড়ান্ত করা হয়। যাদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা থাকা ১২২ জন ক্রিকেটার রয়েছেন। ২০ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ২০১৭ আইপিএলের নিলাম।

নিলামে জায়গা করে নিয়েছেন ছয় টাইগার ক্রিকেটার-তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ। প্রত্যেকের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৩০ লাখ রুপি।

আহাস/০০৩

NO COMMENTS

LEAVE A REPLY