সরকার জনগনের অধিকারকে পদদলীত করছে : মোস্তফা

34

নিজস্ব প্রতিবেদক :
স্বৈরাচারি সরকার নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতেই নির্লজ্জের মত সংবিধানে প্রদত্ত জনগনের অধিকারকে পদদলীত করছে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোট নেতা ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।
তিনি বলেন, গুম-খুনের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে জনগনের মুখে তালাবদ্ধ করতে চাচ্ছে। সরকার ভুলে গেছে জনস্রোতের কাছে কোন স্বৈরাচারই টিকে থাকতে পারে না।

শনিবার তোপখানাস্থ বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকামহাগরীর প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ইতিমধ্যে অনুষ্ঠিত বিভিন্ন নির্বাচনই প্রমান করছে নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। তারা জনগনের পক্ষে নয়, গণতন্ত্রের পক্ষে নয়।

তিনি বলেন, লুটপাটতন্ত্র সর্বত্র জেঁকে বসেছে। সাধারণ মানুষের প্রতি সরকারের কোনো দায় নেই। সরকার জিম্মি অসাধু সিন্ডিকেটের কাছে। বাজারের দুষ্টুচক্র সিন্ডিকেট এখন বাজার নিয়ন্ত্রণ করছে। কিন্তু সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারে না। কারণ বাজারের নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে। জনগণের ভোটের অধিকার হরণ শেষে এখন ভাতের অধিকার এবং ন্যায় বিচারের অধিকার কেড়ে নিতে তৎপর সরকার।

তিনি আরো বলেন, অন্যদিকে সরকারের লুটপাটের কারণে আজ নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম বেড়েছে গড়ে তিন থেকে চারগুণ। সরকার দ্রব্যমূল্যের বাজারের ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ন্ত্রন না করে প্রমান করেছেন নাগরিক সেবায় তারা ব্যর্থ। নিত্যপণ্যের সাম্প্রতিক মূল্যবৃদ্ধির পেছনে যৌক্তিক কারণ না থাকার পরেও দ্রব্য মূল্যের ঊর্ধ্বমুখী তা যে সাধারণ মানুষের দুঃখ-কষ্টের কারণ হয়ে দাঁড়াচ্ছে। তাদের আয়ের পুরোটাই চলে যাচ্ছে চাল ডাল শাকসবজিসহ অন্যান্য নিত্যপণ্য কিনতে গিয়ে।

ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহন করেন লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, লেবার পার্টি ভাইস চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, ব্রাহনবাড়ীয়া জেলা আহ্বায়ক এডভোকেট আবদুস সাত্তার, নারায়নগঞ্জ জেলা আহ্বায়ক ওয়াজিউল্লাহ অজু, নগর সিনিয়র সহ-সভাপতি মতিয়ারা চৌধুরী মিনু, শ্রম বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান প্রমুখ।

সভাপতির বক্তব্যে মো. শহীদুননবী ডাবলু বলেন, দেশ-জাতি ও গণতন্ত্রের ক্রান্তিলগ্নে দেশপ্রেমিক শক্তির নতুন প্লাটফর্ম গড়ে তুলতে হবে। আর সেই লক্ষে মেধাবী নেতৃত্ব জেবেল রহমান গানির নেতৃত্বে ন্যাপকে সুসংগঠিত করতে আমাদের কাজ করে যেতে হবে।

লাইভবার্তা/ জিএম / ১৫ সেপ্টেম্বর, ২০১৮

NO COMMENTS

LEAVE A REPLY