ষড়যন্ত্র করে আলোচনায় বসার সুযোগ নেই : হানিফ

19

নিজস্ব প্রতিবেদক :
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ষড়যন্ত্র করে আলোচনায় বসার সুযোগ নেই।

শনিবার রাজধানীর রাসেল স্কয়ারে আওয়ামী সেচ্ছাসেবক লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা।

বিএনপিকে উদ্দেশ্য করে হানিফ বলেন, ষড়যন্ত্র করে সরকার পতনের আন্দোলন করবেন। অশুভ কার্যকলাপ করবেন আর মুখে সংলাপের কথা বলবেন। আপনাদের ষড়যন্ত্রের পথ পরিহার করতে হবে। তারপর সরকার ভেবে দেখবে আলোচনায় বসা যায় কি-না। ষড়যন্ত্র করে আলোচনায় বসার সুযোগ নেই।

তিনি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে আগস্টে যে সফলতা পেয়েছিলেন। সেই সফলতা দ্বিতীয় বার আর পাবেন না। আমরা বিএনপির মুখোশ উন্মোচন করে ছাড়বো। এরা পাকিস্তানের এজেন্ট।

‘ক্ষমতাসীন সরকার জনবিচ্ছিন্ন হয়ে বিএনপি আতঙ্কে ভুগতে শুরু করেছে’ মির্জা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, বিএনপি কি নিজেদের পাগলা কুকুর ভাবছে? সে কারণে ভয় পাব। বিএনপি যদি নিজেদের পাগলা কুকুর ভাবে তাহলে আওয়ামী লীগ নয়, দেশবাসী আতঙ্কে থাকবে।

শিক্ষার্থীদের দাবিকে সরকার পতনের আন্দোলনে রূপ দিতে বিএনপি জামায়াতের অশুভ শক্তি এবং ১/১১ কুশীলবরা হঠাৎ করে তৎপর হয়ে উঠেছে। কি কারণে আওয়ামী লীগ অফিসে হামলা করা হলো? কারা পাঠিয়েছে হামলা করতে। আমাদের হাতে সেই তথ্য এসেছে। প্রায় ৪-৫শ বিভিন্ন আইডির মাধ্যমে নানা ধরনের মিথ্যাচার করে ছাত্রদের উসকানি দেয়া হয়েছিল।

তিনি আরও বলেন, এখন অনেকেই মায়া কান্না কাঁদছে আর বলছে ছাত্রলীগ নামধারীরা এ হামলা করেছে। কোথায় ছাত্রলীগ গেছে হামলা করতে? আওয়ামী লীগ অফিসে হামলা ঠেকানো নেতাকর্মীদের দায়িত্ব। হামলায় বাধা দেয়া আর হামলা করা কি এক হয়। হামলা কারা করেছিল?

আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। সভা সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক পংকজ নাথ।

লাইভবার্তা/ জিএম / ১১ আগস্ট, ২০১৮

 

NO COMMENTS

LEAVE A REPLY