শান্তির জন্য দেশকে এগিয়ে নিতে বন্ধু সমাজকে ভূমিকা রাখার আহ্বান

40

নিজস্ব প্রতিবেদক :
শান্তির জন্য দেশকে সামনের দিকে এগিয়ে নিতে বাংলাদেশ বন্ধু সমাজকে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

গতকাল শুক্রবার বিকেলে ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে দেশবরেণ্য ব্যক্তিদের উপস্থিতিতে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন পরিকল্পনায় দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতা রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এসময় ইকবাল সোবহান চৌধুরী বাংলাদেশ বন্ধু সমাজের বন্ধুদের বরণ করে নেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বন্ধু সমাজের সভাপতি এফ. আহমেদ খান রাজীব।

সভাপতির বক্তব্যে রাজীব বলেন, দেশ ও জাতির উন্নয়নে সকল ভেদাভেদ ভুলে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। পরিবেশ যদি শান্তিময় হয় তাহলে সকল কাজ যথাযথ হয় কিন্তু পরিবেশ যদি সহিংসতামূলক হয় সেক্ষেত্রে সকল কাজ নিষ্ফল হয়। এজন্যই সকলের মধ্যে সু-সম্পর্ক সৃষ্টির জন্যই বাংলাদেশ বন্ধু সমাজ দীর্ঘদিনযাবৎ কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, সম্প্রীতি ও বন্ধুত্বের পৃথিবী গড়তে বাংলাদেশকে সম্প্রীতি ও বন্ধুত্বের দেশের মডেল সৃষ্টিতে বাংলাদেশ বন্ধু সমাজ আগামী ২৩ নভেম্বর শুক্রবার বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে (চীন মৈত্রী সম্মেলন) মহামিলনের মাধ্যমে হিংসামুক্ত বিশ্ব সমপ্রীতি দিবস উদযাপনের সূচনা করা হবে। এতে বাংলাদেশের শীর্ষস্থানীয় বরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। মহামিলনে দেশের ৬৪টি জেলার বাংলাদেশ বন্ধু সমাজের সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুল দিয়ে বরণ করে নেয়া হবে।

ইফতার অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন- সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহআলম, জাহিদ হোসেন, মোয়াজ্জেম হোসেন মজলিস প্রমুখ।

লাইভবার্তা/জিএম/২৬ মে, ২০১৮

 

NO COMMENTS

LEAVE A REPLY