লড়াই করতে হবে!

4

লাইভ বার্তা ডেস্কঃ
1459526278নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, দেশের প্রতিটি মানুষকে সত্য প্রতিষ্ঠা করার জন্য লড়াই করা উচিত। কারণ যেখানে সত্যের সাধনা নেই সেখানে কোনো দিন উন্নয়ন আসে না।

বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলেনায়তনে বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর ৩৩তম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, বঙ্গবন্ধু সারা জীবন সত্য সাধনার জন্য সংগ্রাম করে গেছেন। আর এখন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সত্যের ওপর ভিত্তি করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কারণ যেখানে সত্য নেই সেখানে কোনো উন্নয়নও নেই। তাই দেশের প্রতিটা মানুষকে সত্য প্রতিষ্ঠার জন্য লড়াই করতে হবে।

এ সময় তিনি দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কথা উল্লেখ করে বলেন, একমাত্র জামায়াত ইসলামীর কারণে খালেদা জিয়াকে ফ্যাসাদে পড়তে হয়েছে। খালেদা জিয়া যদি এই স্বাধীনতাবিরোধীদের সঙ্গে জোট না করত তাহলে তার এবং তার দলের এমন অবস্থা হতো না।

এ সময় তিনি জেনারেল এম এ জি ওসমানীর স্মৃতিচারণ করে বলেন, তিনি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক ছিলেন। তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় সামরিক বাহিনীর প্রধান ছিলেন। বঙ্গবন্ধুর হত্যার পর তিনি রাজনীতি ছেড়ে দেন। তিনি জীবনের প্রতিটি দিন বাংলাদেশের জন্য কাজ করে গেছেন। তিনি এত বড় একজন সৈনিক হয়েও শুধু কর্নেল পর্যন্ত পদোন্নতি হয়েছিল। এম এ জি ওসমানী ছিলেন পাকিস্তানিদের বৈষম্যের সব থেকে বড় উদাহরণ।

আলোচনা সভায় অর্থ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ মানেই বাংলাদেশের মানুষের। দেশের সব উন্নয়নে তাদের সমান অধিকার রয়েছে। বর্তমান সরকার দেশের সব মানুষের ভাগ্যোন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এ সময় আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেন, সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দীন (অব.) ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সি এম শফি সামি প্রমুখ।

(লাইভবার্তা২৪ডটকম /জিএম/জানুয়ারী ১৭, ফেব্রুয়ারী, ২০১৭)

NO COMMENTS

LEAVE A REPLY