রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা

21

L12

আন্তর্জাতিক ডেস্কঃ

নির্বাচনবিধি ভঙ্গের দায়ে এবার কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের বিরুদ্ধে মামলা করা হয়েছে । প্রসঙ্গত, আজ বুধবার উত্তর ভারতের এই রাজ্যে বিধানসভা নির্বাচন শুরু হয়েছে।

রাহুল এবং হরিশের বিরুদ্ধে অভিযোগ, দলীয় প্রার্থী ব্রহ্মস্বরূপ ব্রহ্মচারীর রোড শো রবিবার নির্ধারিত সময়েরও বেশিক্ষণ ধরে চলে। নির্বাচনী বিধি অনুযায়ী, ওইদিন সন্ধ্যা সাতটা পর্যন্ত রোড শোয়ের অনুমতি ছিল। নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী, ভোট শুরু হওয়ার ৭২ ঘণ্টা আগে প্রার্থীকে তার প্রচার শেষ করতে হবে। কিন্তু ওইদিন হরিদ্বারের হর কি পৌরি ঘাট পর্যন্ত ওই রোড শো নির্ধারিত সময়েরও পরে চলতে থাকে। মধ্যরাতে ভগবানপুর থেকে হর কি পৌরি ঘাটে এসে পৌঁছয় ওই রোড শো। একইসঙ্গে চলতে থাকে তারস্বরে ডিজে মিউজিক, এমনকী দলীয় কর্মীরাও সেই সংগীতের তালে তালে নাচতে থাকেন। আর তাতেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছে।



ম্যাজিস্ট্রেট তথা রিটার্নিং অফিসার জয় ভরত সিং কমিশনকে গোটা ঘটনার রিপোর্ট পাঠিয়েছেন। তার রিপোর্টের ভিত্তিতেই দলের সহ-সভাপতি রাহুল গান্ধী, মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত এবং প্রার্থী ব্রহ্মস্বরূপ ব্রহ্মচারীর বিরুদ্ধে মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন মামলা করেছে থানায়, জানিয়েছেন হরিদ্বারের আইসি অনীল জোশী।

জ/ ১২

NO COMMENTS

LEAVE A REPLY