রাজাকার থেকে দূরে থাকতে হবে

6

লাইভ বার্তা ডেস্কঃ
Hasanul-Hok-enuবাংলা ভাষার পঞ্চকবির অন্যতম কবি, গীতিকার, সুরকার ও লেখক রজনীকান্ত সেনের সার্ধশত জন্মবার্ষিকী উপলে আয়োজিত এক আলোচনায় সবাইকে রাজাকার থেকে দূরে থেকে বাংলাদেশের পথে চলার আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বুধবার রাজধানীর ধানমন্ডিতে ছায়ানট মিলনায়তনে সাংস্কৃতিক সংগঠন ‘সুরধুনী’ আয়োজিত এ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী সাহিত্য-সংস্কৃতি বিষয়ে একুশে পদকপ্রাপ্ত বিচারপতি এবাদুল হক, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত অধ্যাপক ড. মনিরুজ্জামান এবং নূরজাহান বোসের হাতে সুরধুনী সম্মাননা স্মারক তুলে দেন। সুরধুনী প্রকাশিত কবি রজনীকান্ত সেনের সার্ধশত জন্মবার্ষিকী স্মরণিকার মোড়কও উন্মোচন করেন তিনি।

কবি রজনীকান্ত সেনের মহান সাহিত্যকর্মের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ইনু বলেন, ‘কান্তকবি মানুষকে মানুষের পরিচয়ে গর্বিত করেছেন। আর জঙ্গিরা মনুষ্যত্ব এবং সংস্কৃতিকে পায়ে দলে ধর্মের টুপি পরে বিবদমান। তাই জঙ্গি-রাজাকার পরিহার করে বাংলাদেশকে তার নিজস্ব পথে এগিয়ে নিতে হবে।’
মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের পথ আউল-বাউলের পথ, রবীন্দ্র-নজরুলের পথ, হাছন রাজা-লালনের পথ, রজনীকান্ত-দ্বিজেন্দ্র লাল-অতুলের পথ, শহীদ সালাম-বরকত-রফিকের পথ, বঙ্গবন্ধুর স্বপ্নের পথ।’

সুরধুনীর সভাপতি এ কে এম হাসান জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক ডা: খালেদা বেগম কবি রজনীকান্ত সেনের জীবন ও কর্মের ওপর আলোকপাত করেন।

বিপুল সংস্কৃতিসেবী ও ঢাকা মহিলা কলেজের ছাত্রছাত্রীদের উপস্থিতিতে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সুরধুনীর শিল্পীরা।

(লাইভবার্তা২৪ডটকম /জিএম/জানুয়ারী ১৬, ফেব্রুয়ারী, ২০১৭)

NO COMMENTS

LEAVE A REPLY