রাজশাহীতে বুলবুল ও বরিশালে সারোয়ার বিএনপির মেয়র প্রার্থী

19

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল, বরিশালে মুজিবুর রহমান সারোয়ার।

রবিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ধানের শীষে প্রার্থী মনোনীত করার তথ্য জানান।

তিনি জানান, আমরা দুই সিটি নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করেছি। আর আরেকটি (সিলেট) আগামীকাল জানানো হবে।

গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে তিনি সিটি নির্বাচনে ধানের শীষ মনোনয়ন প্রত্যাশীদের স্বাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থীর তালিকা চূড়ান্ত করা হয়।

এর আগে গত বুধবার তিন সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়নপত্র ক্রয় করেন এবং বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন প্রত্যাশীরা ছিলেন রাজশাহীতে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। বরিশাল থেকে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, আহসান হাবীব কামাল, দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, সাবেক ছাত্রদল নেতা আলী হায়দার বাবু, জিয়াউদ্দিন শিকদার এবং আবুল কালাম শাহিন।

এছাড়া সিলেট থেকে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী কাইয়ুম জালালী পংকী এবং মহানগর নেতা ছালাহ উদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

লাইভবার্তা/জিএম/২৪ জুন, ২০১৮

 

NO COMMENTS

LEAVE A REPLY