যে দেশে তৈরি হবে বিশ্বের সর্ববৃহত্তম স্টেডিয়াম

46

stdস্পোর্টস ডেস্কঃ

এত বড় স্টেডিয়াম বিশ্বে নেই। বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম তৈরি হবে আইসিসির সদস্যভুক্ত এই দেশটিতে। শীঘ্রই সর্দার প্যাটেল ক্রিকেট স্টেডিয়ামটির ভোল বদল হতে চলেছে।

গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের উদ্যোগে মোতেরার এই ক্রিকেট স্টেডিয়ামে বাড়ানো হবে আসন সংখ্যা। পৃথিবীর আরও কোনও দেশে এত বেশি সংখ্যক আসনের ক্রিকেট স্টেডিয়াম নেই। ভারতের আহমেদাবাদে নির্মাণ হতে যাচ্ছে ইহা।

এই কাজের কনট্র্যাক্ট দেওয়া হয়েছে লারসেন অ্যান্ড টুরবো-কে। গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট পরিমল নাথওয়ানি শীর্ঘ কর্তার হাতে এই কাজের কনট্র্যাক্টের চিঠি তুলে দেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের প্রজেক্ট এটি। এই কাজে তাঁর সঙ্গী গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অমিত শাহ। ইতিমধ্যে পুরনো স্টেডিয়াম ভাঙার কাজ শুরু হয়ে গেছে। নতুন স্টেডিয়ামে মোট ১ লাখ ১০ হাজার মানুষ বসতে পারবেন।

বর্তমানে এই স্টেডিয়ামে ৫৪ হাজার দর্শকের বসার ব্যবস্থা রয়েছে। স্টেডিয়ামের রূপ পরিবর্তনের কাজ শেষ হলে তা পিছনে ফেলে দেবে বর্তমানে বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে। এমসিজি-তে মোট আসন সংখ্যা ১ লাখ ২৪ জনের।

নতুন স্টেডিয়ামে বাড়ানো হবে শীততাপ নিয়ন্ত্রিত বক্সের সংখ্যা। ঢেলে সাজানো হবে পার্কিং ব্যবস্থাও। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একটি সাক্ষাত্কারে জিসিএ-এর সেক্রেটারি রাজেশ প্যাটেল জানিয়েছেন, আগামী দু’বছরের মধ্যেই তৈরি হয়ে যাবে নতুন স্টেডিয়াম।

আহাস/০০৪

NO COMMENTS

LEAVE A REPLY