ময়নামতি নয় কুমিল্লা নামেই বিভাগ চাই

38

a

লাইভ বার্তাঃ

কুমিল্লা নামেই ‘কুমিল্লা বিভাগ’ নামকরণের দাবি জানিয়েছে কুমিল্লাবাসীর সমন্বয়ে গঠিত প্রত্যয় নামের একটি সংগঠন। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানায় সংগঠনটি।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের ইতিহাসে কুমিল্লা নামটি অনেক গুরুত্ব বহন করে। সারা বিশ্বেই কুমিল্লা নামটি অতি পরিচিত। ময়নামতি নয়, কুমিল্লা নামেই বিভাগ চাই, এটাই আমাদের দাবি।



‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের সভাপতি মো. সাজ্জাত হোসেন বলেন, ময়নামতি একটি ইউনিয়ন। ময়নামতিও ইতিহাসের একটি অংশ। তবে তার থেকেও অনেক বেশি গুরুত্বপূর্ণ ও পরিচিতি বহন করে এই কুমিল্লা নামটি।

তিনি বলেন, সারা বিশ্ববাসীর কাছে পরিচিত কুমিল্লা নামটি। অনেক নামীদামি ও গুণীজন এই কুমিল্লায় জন্মগ্রহণ করেছে। নানান দিক দিয়ে বিবেচনা করলেও কুমিল্লা নামের অনেক বেশি পরিচিতি রয়েছে।

যারা ময়নামতি নামে বিভাগ চায় তারা ষড়যন্ত্রে লিপ্ত। তাদের এই ষড়যন্ত্র কোনোদিন সফল হবে না বলে জানিয়েছেন আইনজীবী শাহদাত হোসেন। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে বক্তারা বলেন, কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ নামকরণ করা হোক।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা আবু পলাশ, আব্দুল্লাহ আল নোমান, তেজগাঁও থানা ছাত্রলীগের নেতা হারুনুর রশিদ রনি, সাংবাদিক মো. শাহ আলম প্রমুখ।

ঝ/০৭

NO COMMENTS

LEAVE A REPLY