মান্নান ভূঁইয়ার ৮ম মৃত্যুবার্ষিকী আজ

20

নিজস্ব প্রতিবেদক :
বিএনপির সাবেক মহাসচিব ও এলজিআরডি মন্ত্রী আবদুল মান্নান ভূঁইয়ার অষ্টম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে আবদুল মান্নান ভূঁইয়া পরিষদের উদ্যোগে নরসিংদীর শিবপুরের ধানুয়া গ্রামে তার কবরে পুষ্পস্তবক অর্পণ, শোকযাত্রা, স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

জানা গেছে, শনিবার সকাল ১০টায় শিবপুর বাসস্ট্যান্ড থেকে শোকযাত্রা শুরু হয়ে ধানুয়ায় মান্নান ভূঁইয়ার কবরে গিয়ে শেষ হবে। সেখানে পুষ্পস্তবক অর্পণ করা হবে। পরে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

আবদুল মান্নান ভূঁইয়া ১৯৪৩ সালের ১ মার্চ নরসিংদীর মনোহরদীর চন্দনবাড়ী ইউনিয়নের আসাদনগর গ্রামে নানার বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি শিবপুর উপজেলার মাছিমপুর গ্রামে। ১৯৬১ সালে তিনি নরসিংদী সরকারি কলেজ থেকে আইএ পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগে ভর্তি হন। সেখান থেকে ১৯৬৪ সালে স্নাতক ও ১৯৬৫ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবনেই তিনি রাজনীতিতে জড়ান।

মান্নান ভূঁইয়া ১৯৭৮ সালে ইউনাইটেড পিপলস পার্টির (ইউপিপি) সাধারণ সম্পাদক হন। ১৯৮০ সালে তিনি বিএনপিতে যোগ দেন। পরবর্তী সময়ে তিনি কৃষক দলের আহ্বায়ক, কেন্দ্রীয় কমিটির কৃষিবিষয়ক সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করেন। দীর্ঘ ১১ বছর তিনি বিএনপির মহাসচিবের দায়িত্বে ছিলেন। মান্নান ভূঁইয়া নরসিংদী-৩ (শিবপুর) আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন।

২০১০ সালের ২৮ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

লাইভবার্তা/ জিএম / ২৮ জুলাই, ২০১৮

NO COMMENTS

LEAVE A REPLY