মাজারে বোমা হামলা, নিহত ৫০ : আহত শতাধিক

6

লাইভ বার্তা ডেস্কঃ
image-20935-1487264152পাকিস্তানের সিন্ধু প্রদেশের শেহওয়ান এলাকার লাল শাহবাজ কালান্দর মাজারে আত্মঘাতী হামলায় কমপক্ষে ৫০ জন নিহত এবং আরও ১০০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ওই মাজারে এ আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। হতাহতের তথ্য নিয়ে বিভিন্ন গণমাধ্যমে বিভিন্ন তথ্য প্রকাশ করেছে।

তালুকা হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক মঈনুদ্দিন সিদ্দিকী বলেন, হাসপাতালে অন্তত ৫০ জনের লাশ এসে পৌঁছেছে। এ ছাড়া ১০০ জনকে আহত অবস্থায় নিয়ে আসা হয়েছে।

শেহওয়ান এলাকার সহকারী এসপি বলেন, আত্মঘাতী সন্ত্রাসী মাজারের গোল্ডেন গেট দিয়ে প্রবেশ করেছে। প্রথমে একটি গ্রেনেড ছোড়ার পর আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটানো হয়। তবে ছুড়ে দেয়া গ্রেনেডটি বিস্ফোরিত হয়নি। সন্ধ্যায় নামাজের পর মাজারে ধামাল (সুফি রীতি অনুযায়ী) অনুষ্ঠিত হচ্ছিল। এই সময় পাকিস্তানের বিভিন্ন এলাকা থেকে আসা প্রচুর ভক্তবৃন্দের সমাগম ছিল। বৃহস্পতিবারেই সাধারণত এই মাজারে ভক্তের সমাগম বেশি ঘটে।

হাসপাতালসহ মাজার এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। আহত ব্যক্তিদের চিকিৎসার জন্য লিয়াকত মেডিকেল কমপ্লেক্স জামশরো ও সাব-ডিস্ট্রিক্ট হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় দেশটির সেনাবাহিনীর স্টাফ জেনারেল কামার জাভেদ বাজওয়া আহত সাধারণ নাগরিকদের দ্রুত সহায়তার নির্দেশ দিয়েছেন। প্রয়োজনে পাশের হায়দরাবাদে সেনা হাসপাতালেও আহত ব্যক্তিদের চিকিৎসা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী গণসংযোগ পরিদপ্তর জানায়, বিমান ও নৌ বাহিনীর হেলিকপ্টার আহতদের চিকিৎসা সেবায় সহযোগিতা করছে।

গত বছরের ১২ নভেম্বর বেলুচিস্তান প্রদেশের খুজদার জেলার শাহ নুরানি মাজারে আত্মঘাতী বোমা হামলার ঘটে ঘটে। ওই হামলায় অন্তত ৫২ জন নিহত ও ১০২ জন আহত হন।

(খবর ডন নিউজ)

(লাইভবার্তা২৪ডটকম /জিএম/জানুয়ারী ১৬, ফেব্রুয়ারী, ২০১৭)

NO COMMENTS

LEAVE A REPLY