বিপিএলের পর তোপের মুখে গামিনি

127

gamini

স্পোর্টস ডেস্কঃ 

কাড়ি কাড়ি টাকার পিচ কিউরেটর শ্রীলঙ্কান গামিনি ডি সিলভা বিপিএলের পর স্বস্তিতে নেই। চার-ছক্কার বিপিএলে তার বানানো উইকেটে এক-দুই রানের টুর্নামেন্ট হয়ে গেছে।

শুরু থেকে বিসিবি থেকে বার্তা ছিল ব্যাটিং উইকেট বানানোর। কিন্তু এবার বেশিরভাগ ম্যাচে দেখা গেছে বোলিং উইকেট। দর্শক হয়েছেন হতাশ। সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচেও গ্যালারি ছিল খালি।

গামিনি ডি সিলভা বেশ কয়েক বছর ধরে মিরপুরে দায়িত্ব পালন করছেন। মাসিক সাড়ে চার হাজার ডলার পারিশ্রমিক পান। সেই সঙ্গে ফ্লাট-গাড়িসহ আনুষঙ্গিক সুযোগ-সুবিধা তো আছেই। পক্ষান্তরে চট্টগ্রামের কিউরেটর জাহিদুর রেজা বাবু সেই তুলনায় কিছুই পান না।

এমন একটি বিপিএলের পর উইকেট নিয়ে কথা ওঠা স্বাভাবিক। কিন্তু গামিনির দায় কতখানি তা নিয়েও আছে প্রশ্ন। কেননা প্রতিদিন দুটি ম্যাচ থাকায় উইকেটের যত্ন নেয়া কঠিন হয়ে পড়ে। দ্বিতীয় ম্যাচ শেষ করে উইকেটে পানি-রোলার দিতে দিতে রাত গভীর হয়ে যায়।

এছাড়া বিপিএলের আগে ইংল্যান্ডের বিপক্ষে মুশফিকদের চাওয়া ছিল কঠিন স্পোর্টিং উইকেট। গামিনি সেই চাওয়া পূরণ করেন অক্ষরে-অক্ষরে। ওই উইকেট ভেঙে এত কম সময়ে ব্যাটিং উইকেট করাও চাট্টিখানি ব্যাপার নয়।

এবার বিপিএলে শতক দেখা গেছে মাত্র একটি। সাব্বিরের ব্যাট থেকে। ৮০ থেকে ৮৭ রানের মধ্যে ইনিংস ছিল তিনটি। ৭১ থেকে ৭৮ রানের ইনিংস আছে ৮টি।

 

আহাস/০০৫ 

NO COMMENTS

LEAVE A REPLY