পিএসএলে বিকেলে তামিম-সাকিবের মুখোমুখি মাহমুদউল্লাহ!

25

k

ক্রীড়াডেস্কঃ 

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শুক্রবারের একটি ম্যাচে সবকিছু ছাপিয়ে থাকবে বাংলাদেশ। মুখোমুখি লড়াইয়ে নামবেন টাইগার জাতীয় দলের তিন তারকা ক্রিকেটার। রণাঙ্গনে একপক্ষে থাকবেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল, অন্যপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ। বিকেল ৫টা ৩০ মিনিটে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সাকিব-তামিমদের পেশোয়ার জালমি মুখোমুখি হবে দ্বিতীয় স্থানে থাকা মাহমুদউল্লাহদের কুয়েটা গ্ল্যাডিয়েটর্সের।

মাহমুদউল্লাহ এবারই বিদেশি কোনো টি-টুয়েন্টি লিগে খেলছেন। বুধবার ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে অভিষেক হয়েছে তাঁর। দল হারলেও ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল। খেলেছেন ২০ বলে অপরাজিত ২৯ রানের ঝড়ো ইনিংস। দেশের পক্ষে টানা খেলার পর শারজার মাঠে নেমে কুয়েটার বিশ্বাস মাহমুদউল্লাহ অর্জন করে নিয়েছেন। সাকিব-তামিম দলের প্রথম তিন ম্যাচ মিস করেছেন দেশের খেলার জন্য। এই প্রথম এবারের পিএসএলে মাঠে নামবেন। তবে দু’জনই একাদশে থাকবেন কি না তা নিশ্চিত করে বলার উপায় নেই। ফর্ম বিচারে অবশ্য থাকারই কথা।



দেশের বাইরে টি-টুয়েন্টি ক্রিকেট লিগগুলোতে সাকিব পরিচিত মুখ। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এর আগে গেলবারের প্রথম আসরে খেলেছেন করাচি কিংসের হয়ে। যদিও পারফরম্যান্স বিচারে ছিলেন কিছুটা ম্লান। ৮ ম্যাচে হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন একবার। উইকেট মাত্র ৩টি। অন্যদিকে তামিম ইকবাল গত পিএসএলেও ছিলেন পেশোয়ার জালমিতে। ছুটিয়েছেন রানের ফুলঝুরি। ৬ ম্যাচের ৩টিতে হাঁকিয়েছিলেন হাফসেঞ্চুরি। এবার দুই বন্ধু একই দলে।

সমান ৩ ম্যাচ খেলে পেশোয়ার আর কুয়েটার পয়েন্টও সমান ৪। দুই দলই জিতেছে ২ ম্যাচ, হেরেছে ১টিতে। তবে রান রেটে এগিয়ে পেশোয়ার। এর আগে বিদেশি লিগে সাকিব-তামিম একে অন্যের প্রতিপক্ষ হিসেবে দাঁড়ালেও এই প্রথম মাহমুদউল্লাহ কোনো স্বদেশির বিপক্ষে দাঁড়াচ্ছেন। বাংলাদেশের মানুষের জন্য জালমি-গ্ল্যাডিয়েটর্স ম্যাচটির তাই ভিন্ন আকর্ষণ নিয়েই হাজির হওয়ার কথা।

আহাস/০০১ 

NO COMMENTS

LEAVE A REPLY