তিনি ধুয়ে দিলেন খালেদাকে

159

হাসান বাবু/লাইভঃ 

kader-326x235

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবার এক হাত নিলেন বিএনপি দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে।

 দেশ নয়, খালেদা জিয়াই এখন মহাসংকটে রয়েছেন। আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপার্সনের বিবৃতিকে ‘বিএনপির চিরায়ত মিথ্যাচারের নতুন সংস্করণ’ অভিহিত করে শনিবার দুপুরে এক বিবৃতিতে তিনি আরো বলেন, “পেট্রোলবোমা মেরে নিরীহ জনগণ হত্যা, পার্কিং করা তালাবদ্ধ গাড়িতে আগুন দিয়ে ঘুমন্ত বাস শ্রমিককে পুড়িয়ে হত্যা, পথচারী ছাত্রীকে বোমা মেরে আহত করা, কর্তব্যরত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হত্যা করা, ক্ষমতায় বসে সরকারি বাহিনীকে অপব্যবহার করে অগণিত প্রতিপক্ষ রাজনৈতিক কর্মী হত্যার মাস্টারমাইন্ড বেগম খালেদা জিয়া যখন মানবাধিকারের পক্ষে বিবৃতি দেন সেটি কেবল হাস্যরসের উদ্রেক করে।”

বিবৃতিতে দেশের মানবাধিকার পরিস্থিতি অতীতের যে কোনো সময়ের তুলনায় অনেক উন্নত ও স্থিতিশীল উল্লেখ করে কাদের বলেন, “বিশ্বখ্যাত জরিপ সংস্থা গ্যালাপের সাম্প্রতিক জরিপে প্রকাশিত হয়েছে- ১৪১টি দেশের মধ্যে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি প্রথম ৩০টি রাষ্ট্রের মধ্যে। এই জরিপে বাংলাদেশের অবস্থান যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার চেয়েও উপরে এবং জাপান ও নিউজিল্যান্ডের সমপর্যায়ে। সেখানে বেগম জিয়ার মিথ্যাচার কেবল অন্তঃসারশূন্যই নয়, প্রতিহিংসার নতুন বহিঃপ্রকাশ।”

সরকারের উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, “বেগম খালদা জিয়া দেশ ও জাতির এই উন্নয়ন ও কল্যাণ সহ্য করত পারছেন না। প্রতিহিংসায় তিনি জ্বলছেন। সুতরাং দেশ নয়, স্বয়ং বেগম খালেদা জিয়াই এখন মহাসংকট রয়েছেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যার আগ্রাসী সন্ত্রাসী হামলা থেকে গর্ভবতী মা, অবাধ শিশুসহ নিরীহ জনগণ কেউই রেহাই পায় না, তার মুখে মানবাধিকারের বাণী বড়ই বেমানান। ক্ষমতা এবং ক্ষমতার বাইরে থেকে যখন নৃশংস হত্যাযজ্ঞ চালিয়েছেন তখন মানবাধিকারের জন্য আপনার মায়াকান্না কোথায় ছিল?

বিবৃতিতে তিনি ‘আওয়ামী লীগের উন্নয়ন ও কল্যাণের অগ্রযাত্রায় দিশেহারা খালেদা জিয়াকে প্রতিহিংসার মানসিকতা পরিত্যাগ করে ইতিবাচক রাজনৈতিক ধারা ধারণ করার আহ্বান জানিয়েছেন।

হা/লা১৭০০

NO COMMENTS

LEAVE A REPLY