খুলনায় তথ্যমেলা শুরু

48

a

লাইভ বার্তাঃ

বাংলাদেশে তথ্য অধিকার আইন-২০০৯ এর যথাযথ বাস্তবায়ন ও তথ্যের অধিকার বিষয়ে জনগণকে সচেতন করার লক্ষ্যে বুধবার থেকে খুলনায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী তথ্য মেলা।

খুলনার জেলা প্রশাসন কার্যালয় চত্বরে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) খুলনার যৌথ উদ্যোগে এ মেলা অনুষ্ঠিত হবে।

মেলা উপলক্ষে মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দুপুরে সনাক কার্যালয়ে  খুলনার গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সনাকের সহ-সভাপতি শামীমা সুলতানা শীলু।

সভায় জানান হয়, তথ্যমেলায় খুলনা জেলার ৩৫টি সরকারি ও বেসরকারি সেবামূলক প্রতিষ্ঠান অংশ নেবে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠান সমূহ স্বতস্ফূর্তভাবে স্ব স্ব প্রতিষ্ঠানের বিভিন্ন সেবা, সেবা পেতে করণীয় ও সেবার মূল্য তালিকা সাধারণ মানুষদের মাঝে বিতরণ করবে।

এছাড়া সেবা সম্পর্কিত কোনো অভিযোগ থাকলে সেগুলো গ্রহণ করা হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেল চারটায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন খুলনা জেলা প্রশাসক নাজমূল আহসান। মেলায় প্রতিদিন বিকেলে থাকবে বিষয় ভিত্তিক আলোচনা সভা ও সন্ধ্যার পরে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সভায় আরও জানানো হয়, তরুণদের মেধা বিকাশ এবং দুর্নীতিবিরোধী আন্দোলনে তাদের সম্পৃক্ততার লক্ষ্যে নগরীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বৃহম্পতিবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় আয়োজন করা হবে কুইজ প্রতিযোগিতার।

আগামী ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৬ উদযাপন উপলক্ষে বিকেল সাড়ে তিনটায় শহীদ হাদিস পার্ক থেকে খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদের নেতৃত্বে র‌্যালি বের করা হবে।

মেলায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিষ্ঠানকে স্মারক ক্রেস্ট দেওয়া এবং কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার দেওয়া হবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সনাক সদস্য ও তথ্যমেলা উপকমিটির আহবায়ক শেখ আবু হাসান, সনাক সদস্য যথাক্রমে মোহাম্মদ জাফর ইমাম, অধ্যাপক আনোয়ারুল কাদির, সৈয়দ মনোয়ার আলী, মনোয়ারা বেগম ও অ্যাডভোকেট কুদরত-ই-খুদা।

ঝ/১৭

NO COMMENTS

LEAVE A REPLY