ঢাবির হল থেকে ছাত্রলীগ নেতাদের বের করে দেওয়ার অভিযোগ

170

l1

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের পদধারী পাঁচ সদস্যকে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে বর্তমান হল শাখার সভাপতি সোহানুর রহমান সোহানের বিরুদ্ধে। গত রিফাত-জয় কমিটির সহ-সভাপতি হুমায়ুন রহমান (রুম-৩২৬), যুগ্ম সাধারণ সম্পাদক ফারাজ রহমান (২১৭), সালাহ উদ্দিন (৩৩৫), মিরাজুল ইসলাম মানিক, সালেহ আহসান শুভ (৩৩৯) হলে থেকে বের করে দিয়েছেন বর্তমান কমিটির সভাপতির অনুসারীরা।

যাদের হল থেকে বের করে দেওয়া হয়েছে তার মধ্যে চারজন বর্তমান সভাপতির সেশনের শিক্ষার্থী। তারা সবাই মাস্টার্স পরীক্ষার ফল প্রার্থী। খোঁজ নিয়ে জানা গেছে, সোহান সভাপতি নির্বাচিত হবার পর তার অনুসারীরা হলের মূল ভবন, বর্ধিত ভবন দখলে নেয়। এরপর গত বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী ও ছাত্রলীগের এই পাঁচ নেতাকে হল থেকে বের করে দেয়।

ছাত্রলীগ নেতাদের হল থেকে বের করে দেওয়ার বিষয়ে হলের বর্তমান সভাপতি সোহান বলেন, প্রশাসনের সঙ্গে কথা বলেই তাদের হল থেকে বের করে দেওয়া হয়েছে। তাদের সবার ছাত্রত্ব নেই দেখেই হল থেকে বের করে দেওয়া হয়েছে।



খোঁজ নিয়ে জানা গেছে হলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারাজ রহমান (২১৭), সালাহ উদ্দিন (৩৩৫), মিরাজুল ইসলাম মানিক, সালেহ আহসান শুভ (৩৩৯) বর্তমান হল কমিটির সভাপতি সোহানের সেশনের শিক্ষার্থী।

এ বিষয়ে জানতে চাওয়া হলে পরিবর্তন ডটকমকে সোহান বলেন, সবাই আমার সেশনের নয়। ফয়েজ আমার ইয়ারমেট (একই বর্ষের)। তাকে আমি হল থেকে বের করি নাই। ওর রুমে আমি থাকতে চেয়েছিলাম তা নিয়ে ঝামেলা লাগে এর বেশি কিছু না।

এদিকে এ বিষয়ে কিছুই জানে না জহুরুল হক হলের প্রভোস্ট অধাপক ড. দেলোয়ার হোসেন। তিনি জানান, এমন কোনো সিদ্ধান্ত প্রশাসনের তরফ থেকে নেওয়া হয়নি। এদিকে ২১৭ নম্বর রুম সোহান দখল নিতে গেলে ওই রুমের বাসিন্দা সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারাজ রহমানের সাথে তর্কে জড়ালে প্রশাসনের পক্ষ থেকে রুমটি সিলগালা করে দেওয়া হয়।

আহাস/০০৯

NO COMMENTS

LEAVE A REPLY