জঙ্গি-সন্ত্রাসীদের নির্বাচনের বাইরে রাখতে হবে

13

লাইভ বার্তা ডেস্কঃ
Kushtia-Minister-Inu-জঙ্গি-সন্ত্রাসীদের আগামী সংসদ নির্বাচনের বাইরে রাখতে বাধ্য করা হবে বলে মন্তব্য করে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপিকে সন্ত্রাসী কর্মকাণ্ড ছেড়ে দিতে হবে। বিএনপি হলো জঙ্গিদের তা দেওয়ার যন্ত্র। জঙ্গি-সন্ত্রাসীদের তা দেওয়ার যন্ত্র ছেড়ে দিয়ে বিএনপিকে নির্বাচনে আসতে হবে। এটাই বাংলাদেশের জন্য মঙ্গলজনক।

বুধবার রাজধানীর সেগুনবাগিচাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘরে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মুক্তিযুদ্ধের সংগঠক কাজী আরেফ আহমেদের ১৮তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে ‘বাঙালির জাতি রাষ্ট্র গঠনে স্বাধীন বাংলা নিউক্লিয়াসের ভূমিকা ও কাজী আরেফ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

হাসানুল হক ইনু বলেন, বিএনপি নামক একটি রাজনৈতিক দলের কারণে দেশে জঙ্গিরা তৈরি হচ্ছে। আর খালেদা জিয়‍া সরাসরি জঙ্গিবাদের আশ্রয়-প্রশয়দাতা।

এগিয়ে যেতে হলে আমাদের জঙ্গি, যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ গড়তে হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ইনু।

মন্ত্রী বলেন, বহু মিটমাটের চেষ্টা হয়েছে, কিন্তু শেখ হাসিনা আপোষ করেননি। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার আন্দোলনে কোনো আপোষের জায়গা নেই। এখনও বিচারকাজ চলছে। জঙ্গিদের খুঁটিগুলোকে আমরা নির্মূল করছি। জঙ্গিবাদ দমনে সরকারের একচুল ছাড় নেই।

বাংলাদেশকে টিকিয়ে রাখতে হলে নির্বাচন করতে হবে উল্লেখ করে ইনু বলেন, আমি আরেফ ভাইয়ের নীতিতে বিশ্বাস করি। তার নীতি অনুযায়ী দেশ পরিচালনা করলেই তার আত্মা শান্তি পাবে।

অনুষ্ঠানে কাজী আরেফের স্মৃতিচারণ করে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, আমার এখনও মনে আছে কাজী ভাইয়ের চিন্তাটাই ছিলো বঙ্গবন্ধু হত্যার পরে মুক্তিযুদ্ধের শক্তিকে সংগঠিত করা। আজকে সেই শক্তি সংগঠিত হয়েছে।

কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, এম এ ভাসানী প্রমুখ।

(লাইভবার্তা২৪ডটকম /জিএম/জানুয়ারী ১৫, ফেব্রুয়ারী, ২০১৭)

NO COMMENTS

LEAVE A REPLY