‘জঙ্গি আস্তানায়’ অভিযান

77

download-1লাইভ ডেস্ক ঃ 

চট্টগ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের (হুজির) পাঁচ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে  দুটি পিস্তল, ১৬৭ রাউন্ড গুলি, সাতটি ম্যাগাজিন, ১২টি (আইইডি) ইমপ্রোভাইজ এক্সক্লুসিভ ডিভাইস, তিনটি চাপাতি, তিনটি ছুরি ও বোমা তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব- ৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতা উদ্দিন আহম্মেদ বলেন, ‘গ্রেফতার করা পাঁচ হুজি সদস্যকে এখন র‌্যাবের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হবে। পরে তাদের আকবর  শাহ থানায় হস্তান্তর করা হবে ।’

এর আগে  বৃহস্পতিবার ভোর থেকে চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন কর্নেল হাট এলাকার মুখিনতালুকদার পাড়ায় ওই বাড়িতে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর একটি দল। র‌্যাব- ৭ এর সদস্যরা এই অভিযানে অংশ নেন।
লে. কর্নেল মিফতা উদ্দিন আহম্মেদ আরও জানান, আটক হুজি সদস্যরা ওই বাসায় ১৫  থেকে ২০ দিন আগে ভাড়াটিয়া হিসেবে উঠেছিল। এ ঘটনার পর বাড়ির মালিক পালিয়ে গেছেন। এদের মধ্যে দুজনকে বুধবার রাতে শহর থেকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিকে বৃহস্পতিবার ভোরের এ অভিযান চালানো হয়।
উল্লেখ্য, এর আগে ২০১৫ সালের ২৩ মার্চ একই এলাকা থেকে অস্ত্র ও বোমাসহ জেএমবির সদস্য এরশাদকে আটক করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY