চড়া দামেই মোস্তাফিজকে রাখল হায়দরাবাদ

274

Sunrisers Hyderabad player Mustafizur Rahman celebrates the wicket of Mumbai Indians player Tim Southee during match 37 of the Vivo IPL 2016 (Indian Premier League) between Mumbai Indians and Sunrisers Hyderabad held at the ACA-VDCA Stadium, Visakhapatnam on the 8th May 2016 Photo by Vipin Pawar / IPL/ SPORTZPICS

ক্রীড়াডেস্কঃ

চলতি বছরের এপ্রিলে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর। যে আসর থেকে বাংলাদেশি পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান পকেটে পুরবেন ১ কোটি ৬৮ লাখ টাকা।

আইপিএল এর ওয়েবসাইট ঘেঁটে এমন তথ্য পাওয়া গেল। যেখানে তাঁর দাম উল্লেখ করা আছে ১ কোটি ৪০ লাখ রুপি। বাংলাদেশি টাকায় যার মূল্যমান প্রায় ১ কোটি ৬৮ লাখ টাকা।

অনেকের মনে প্রশ্ন জাগতে পারে সব টাকা কি পাবেন মোস্তাফিজ। হ্যাঁ, পুরো আইপিএল খেললে সম্পূর্ণ টাকাই পকেটে পুরবেন মোস্তাফিজ। আর জাতীয় দলে খেলার জন্য আংশিক খেললে পাবেন চুক্তি অনুযায়ী টাকা।



যেসব খেলোয়াড়দের রাখতে চাচ্ছে না তাদেরকে বাদ দেয়ার জন্য গত ২১ ডিসেম্বর পর্যন্ত ফ্রাঞ্চাইজিদের সময় বেঁধে দেয় আইপিএল গভর্নিং কাউন্সিল। চূড়ান্ত সময়সীমা শেষে বেশ কয়েকজন খেলোয়াড় কাটছাঁট করেছিল হায়দরাবাদ। কিন্তু বাদ দেননি মোস্তাফিজুর রহমানকে।

ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে আবারও মাঠে নামবে অরেঞ্জ আর্মিরা। বেন কাটিং, ময়েজেস হেনরিকস, কেন উইলিয়ামসনকেও দলে রেখেছে হায়দরাবাদ। ছেড়েছে কিউই পেসার টেন্ট বোল্ট এবং ইংলিশ তারকা ইয়ন মরগানকে। পাশাপাশি ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আশিষ রেড্ডি, সুমন, করণ শর্মা ও আদিত্য তারেকেরও জায়গা হয়নি হায়দরাবাদে।

এদিকে গতকাল ৭৯৯ জন থেকে কেটেছেঁটে নিলামের জন্য ৩৫১ জন খেলোয়াড়কে চূড়ান্ত করা হয়। যাদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা থাকা ১২২ জন ক্রিকেটার রয়েছেন। ২০ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ২০১৭ আইপিএলের নিলাম।

নিলামে জায়গা করে নিয়েছেন ছয় টাইগার ক্রিকেটার-তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ। প্রত্যেকের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৩০ লাখ রুপি।

আহাস/০০২

NO COMMENTS

LEAVE A REPLY