খুলনা কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত : ঈসা

51

নিজস্ব প্রতিবেদক :
ঢাকাস্থ খুলনা জেলা সমিতির আজীবন সদস্য, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা বলেছেন, খুলনা কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত। কারণ খুলনার নেতৃত্ব ও কতৃত্বে বার বার বহিরাগতদের অনুপ্রবেশ ঘটেছে। সদ্য সিটি করপোরেশন নির্বাচনে দেশের বৃহত্তম তিনটি রাজনৈতিক দলই তাদের প্রার্থী মনোনীত করেছে খুলনা অঞ্চলের বাইরের। তারা কেউ খুলনার আদিবাসী নন।

তিনি বলেন, বহিরাগতরা নেতৃত্বে প্রতিষ্ঠিত হতে পেরেছে খুলনাবাসীদের অসচেতনতা ও অনৈক্যের কারণেই। এই বিষয়টি থেকে যদি আমরা শিক্ষা গ্রহন করে সিদ্ধান্ত নিতে না পারি তাহলে ভবিষ্যতেও খুলনার কাঙ্খিত উন্নয়ন আমাদের ধরা-ছোয়ার বাইরেই থাকবে।

বুধবার খুলনার ১৩৬ বছর পূর্তিতে ঢাকাস্থ খালিশপুর উন্নয়ন ফোরামের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লায়ন আক্তার হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন শাহাদাত হোসেন, কামরুজ্জামান, মুরাদ হোসেন, মো. রিপন, লায়লা ইয়াসমিন, মদীরা আক্তার প্রমুখ।

উল্লেখ্য, ১৮৮২ সালের ২৫ এপ্রিল যশোরের তৎকালীন মহকুমা খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাটকে নিয়ে গঠিত হয়েছিলো খুলনা জিলা। এরপর বাগেরহাট ও সাতক্ষীরা আলাদা জেলা হিসেবে ঘোষিত হলেও খুলনা রয়ে গেছে তার স্বকীয়তায়। ১৩৬ বছর পূর্ণ করে খুলনা জেলা আজ ১৩৭ বছরে পা দিয়েছে ।

লাইভবার্তা/জিএম/২৫ এপ্রিল,২০১৮

 

NO COMMENTS

LEAVE A REPLY