খুলনায় গণতন্ত্রের বিজয় হয়েছে : নাসিম

20

নিজস্ব প্রতিবেদক :
খুলনা সিটি করপোরেশন নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ এর সফল উৎক্ষেপণ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ১৪ দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেন শেষে এ মন্তব্য করেন তিনি।

নাসিম বলেন, খুলনা সিটির নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হওয়ায় গণতন্ত্রের বিজয় হয়েছে, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থী খালেক একজন পরিচ্ছন্ন ও সফল মেয়র ছিলেন। গতবারের ভুল থেকে শিক্ষা নিয়ে
খুলনার জনগণ তাকে বিজয়ী করেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। বিএনপির প্রার্থীর একটি কেন্দ্র নিয়ে অভিযোগ ছিলো যা নির্বাচন কমিশন বন্ধ করে দিয়েছে। নির্বাচন হলে জয়-পরাজয় থাকবে। কিন্তু যে কোনো জয় পরাজয়কে শান্ত মনে গ্রহণ করাটাই হচ্ছে গণতান্ত্রিক আচরণ। এই নির্বাচনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের যাত্রা এবং শান্তির পথে বাংলাদেশ এটা প্রমাণ হয়ে গেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ১৪ দলের মুখপাত্র বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করার কোনো প্রশ্নই উঠে না। সার্বিকভাবে মযার্দার সঙ্গে তার চিকিৎসা করা হচ্ছে। বরং বিএনপিই বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করছে।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ নিয়ে মন্ত্রী বলেন, আমরা মহাকাশ বিজয় করেছি। মহাকাশে বঙ্গবন্ধুর জয়বাংলা স্লোগান পৌছিয়ে দিয়েছি। বাংলার সার্বিক উন্নয়ন ও ভবিষ্যত প্রজন্মের স্বার্থে আজকে এই মহাকাশ বিজয়।

এসময় সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বাশার মাইজভান্ডারী, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, জাসদ সাধারণ সম্পাদক শিরিন আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

লাইভবার্তা/জিএম/১৬ মে, ২০১৮

NO COMMENTS

LEAVE A REPLY