খা‌লেদার জা‌মিনই প্রমাণ ক‌রে আদালত স্বা‌ধীন : হাছান

20

নিজস্ব প্রতিবেদক :
খা‌লেদা জিয়ার জা‌মিনই প্রমাণ ক‌রে বাংলা‌দেশের আদালত স্বা‌ধীন এমন মন্তব্য ক‌রে আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ব‌লে‌ছেন, ই‌তিপূ‌র্বে আদালত খা‌লেদাকে পাঁচ বছ‌রের জেল দি‌য়ে‌ছি‌লো সেখা‌নেও আদালত স্বা‌ধীন ছি‌লো তা প্রমা‌ণিত হ‌য়ে‌ছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাউ‌ঞ্জে আওয়ামী লী‌গের সা‌বেক সাধারণ সম্পাদক আব্দুল জ‌লিলের পঞ্চম মৃত্যুবা‌র্ষিকী উপল‌ক্ষে আ‌লোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন। সভা‌টি আ‌য়োজন ক‌রেন বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জোট।

‌তি‌নি ব‌লেন, আদালত স্বাধীন নয় ব‌লে বিএন‌পির আইনজীবীরা যে মন্তব্য ক‌রে‌ছি‌লো তা মিথ্যা প্রমা‌ণিত হ‌য়ে‌ছে। আস‌লে এখা‌নে সরকা‌রের কোন হস্ত্য‌ক্ষেপ নেই। আমরা কখ‌নোই চাই নি খা‌লেদা জিয়ার এ অবস্থা হোক, তার দুর্নী‌তির কার‌ণেই এ প‌রিণ‌তি হ‌য়ে‌ছে।

তি‌নি ব‌লেন, বিএন‌পির সময় দুর্নী‌তি‌তে বাংলা‌দেশ বারবার চ্যা‌ম্পিয়ন হ‌য়ে‌ছে কিন্তু বর্তমানে সরকা‌রের জি‌রো টলা‌রেন্স নী‌তির কার‌ণে দুর্নী‌তির সুচ‌কে বাংলা‌দেশের অবস্থান ভা‌লো হ‌চ্ছে।

তি‌নি তা‌রেক রহমানকে দুর্নী‌তির বরপুত্র উ‌ল্লেখ ক‌রে ব‌লেন, খা‌লেদা জিয়ার অবর্তমা‌নে দুর্নী‌তিবাজ তা‌রেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারপার্সন ক‌রে তারা আবারও প্রমাণ ক‌রে‌ছে বিএন‌পি দুর্নী‌তির আশ্রয়প্রশ্রয় দাতা।

‌তি‌নি ব‌লেন, রুহুল ক‌বির রিজভী বারবার সংবাদ স‌ম্মেলন ক‌রে আমা‌দের সাধারণ সম্পাদ‌কের না‌মে নানা ধর‌নের কথা বল‌ছেন, এটা তার মু‌খে শোভা পায় না । তি‌নি দি‌নে দি‌নে ভদ্র থে‌কে অভদ্র হ‌চ্ছেন।

এসময় তি‌নি বিএন‌পি‌কে আগা‌মী নির্বাচ‌নের প্রস্তু‌তি নেওয়ার আহবান ক‌রে ব‌লেন, আপনা‌দের কা‌ছে দল বড় না নেত্রী বড় আ‌মি ম‌নে ক‌রি আপনা‌দের কা‌ছে দল বড় কারণ নেত্রী না থাক‌লেও দল থাক‌বে।

‌বিএন‌পি নির্বাচ‌নে না আস‌লে ( নির্বাচন) থে‌মে থাক‌বে না মন্তব্য ক‌রে প্রধানবক্তার বক্ত‌ব্যে খাদ্য মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ব‌লেন, সকল দ‌লের অংশগ্রহণে আগা‌মী নির্বাচন সুষ্ঠ ও গ্রহণযোগ্যভা‌বে হ‌বে। ত‌বে বিএন‌পি য‌দি নির্বাচ‌নে না আ‌সে তাহ‌লে নির্বাচন থে‌মে থাক‌বে না।

‌তি‌নি ব‌লেন, আগা‌মী নির্বাচন সং‌বিধান অনুযায়ী শেখ হা‌সিনার অ‌ধীনেই হ‌বে।

আ‌য়োজক কমি‌টির উপ‌দেষ্টা চিত্তরঞ্জন দা‌সের সভাপ‌তি‌ত্বে সভায় উপ‌স্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিকক জো‌টের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সহ সভাপ‌তি ও অ‌ভি‌নেত্রী নতুন, কৃষক লী‌গের সহ সভাপ‌তি শেখ জাহাঙ্গীর আলম প্রমুখ।

(লাইভবার্তা২৪ডটকম /জিএম/ মার্চ ১৩, ২০১৮)

 

NO COMMENTS

LEAVE A REPLY