খালেদার বিরুদ্ধে এরশাদের প্রতিশোধের আগুন!

1033

হাসান বাবু/লাইভঃ

310_1

একটা প্রতিশোধের অপেক্ষায় সাবেক রাষ্ট্রপতি এরশাদের সময়টা পার হচ্ছে বলে তিনি নিজেই ঘোষণা দিয়েছেন। প্রতিশোধ বললেও ভুল হবে। কার্যত নিয়তি ! জাপা চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাধ সেই স্বপ্নে আছেন বৈকি। বলছেন, তিনি নাকি সেই দিনটার অপেক্ষায় রয়েছেন ! হ্যাঁ,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বিশেষ দূত তেমনটাই বলছেন।

এরশাদ বলেছেন, “বিএনপি মিথ্যা মামলা দিয়ে আমাকে হয়রানি করেছে, শাস্তি দিয়েছে। বিএনপি নেত্রী খালেদা জিয়া নিজেই এখন দুর্নীতির মামলায় আদালতে যাচ্ছেন। শুনছি তারও নাকি সাজা হবে।”

এরশাদ বলেন, বিএনপির অবস্থা খুবই করুণ। দলটির এখন টিকে থাকাই দায়। বিএনপি কী বললো, না বললো তাতে কিছু আসে যায় না। রাজনৈতিক ভাবে দলটির অস্তিত্ব এখন হুমকীর মুখে বলেও জানান তিনি।

এদিকে সোমবার দুপুরে রংপুরে নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, কেন তাঁরা আমাকে মিথ্যা মামলায় সাজা দিয়েছিল? আজ তাঁর কি অবস্থা ! আমি তাঁর সাজা দেখার অপেক্ষাই আছি।

জাতীয় নির্বাচনের প্রসঙ্গে সাবেক এই রাষ্টপতি বলেন, জাতীয় পার্টি প্রস্তুত আছে নির্বাচনের জন্য। সাংগঠনিকভাবে যে সকল দুর্বলতা ছিল তা কাটিয়ে উঠেছে তাঁর দল।



উল্লেখ্য, হুসেইন মোহাম্মদ এরশাদের স্বৈরাচারী সরকার পতনের পর দেশে শাসন ক্ষমতায় অধিষ্ঠিত হয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি। এর পর প্রায় টানা ছয় বছর তাঁকে জেলে রাখা হয়। জেলের মধ্যে থেকেও তিনি নির্বাচনে জয়লাভ করেন ৫টি সংসদীয় আসনে। সেবার(১৯৯১ সাল) জাতীয় পার্টি ৩৫টি আসনও পায়। সেই জাপার রাজনৈতিক ক্ষমতা ধীরে ধীরে কমতে থাকে। নিজের দলে এরশাদ এখন আর সব ক্ষমতার মালিকও না। এর আগে জাতীয় পার্টি ভেঙ্গে প্রায় ৪টি হলেও জেপি(মঞ্জু) ও বিজেপি(পার্থ) কোনমতে তাঁরা টিকে আছেন। অন্যান্য যা আছে তা উল্লেখ করার পর্যায়ে নেই। তবে সাম্প্রতিক রাজনীতিতে এরশাদের দল এখন বিরোধী দল। লড়াইটা ইদানিং আরো জমে উঠেছে। বিএনপি না জাতীয় পার্টি? কারা হবেন আগামী সংসদের বিরোধী দলও !

হা/লা১৭০০ 

 

NO COMMENTS

LEAVE A REPLY