কোয়ার্টার ফাইনালে জুভেন্টাস

17

ক্রীড়াডেস্কঃ

শেষ ষোলোর প্রথম লেগে উত্তাপ ছড়িয়ে ইতালিতে খেলতে গিয়ে জুভেন্টাসকে ২-২ গোলে রুখে দিয়েছিল টটেনহাম হটস্পার। তবে চ্যাম্পিয়নস লিগের ফিরতি লিগের ম্যাচে খোলস ছেড়ে বেরিয়ে দলকে জয় উপহার দিলেন জুভেন্টাসের দুই আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েন ও পাওলো দিবালা।

ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচে জুভেন্টাসকে আতিথ্য দিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের শক্তিশালী দল টটেনহাম। ওই ম্যাচে হিগুয়েন-দিবালার জ্বলে উঠার দিনে জুভিরা জয় পেয়েছে ২-১ গোলে। আর দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে মর্যাদার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির জুভেন্টাস।

ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে স্বাগতিক দল টটেনহাম এগিয়ে ছিল। আক্রমণে এগিয়ে থাকায় ম্যাচের প্রথমার্ধেই গোলের দেখা পেয়েছিল দলটি। ম্যাচের ৩৯ মিনিটে দক্ষিণ কোরিয়ান স্ট্রাইকার সন হিউং-মিনের গোলে লিড পায় মাউরিসিও পচেত্তিনোর টটেনহাম। ওয়েম্বলি স্টেডিয়ামে ২৩ ম্যাচে সন হিউং-মিনের এটি ১৪তম গোল।

বিশ্রামে শেষে খেলায় ফিরে আক্রমণে গতি বাড়ায় সফরকারী জুভেন্টাস। শেষ আটে যাওয়ার জন্য প্রতিপক্ষের মাঠে দুটি গোল প্রয়োজন ছিল তাদের। কিন্তু ওই গুরত্বপূর্ণ সময়ে জ্বলে উঠেন দলটির আক্রমণভাগের দুই সেরা তারকা হিগুয়েন ও দিবালা।

ম্যাচের ৬৪ মিনিটে স্যামি খেদিরার হেড থেকে পায়ের আলতো টোকায় টটেনহামের জালে বল জড়ান হিগুয়েন। আর ম্যাচের ৬৭ মিনিটে স্বদেশী তারকা হিগুয়েনের পাস থেকে জোরালো শটে জুভেন্টাসকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন তরুণ স্ট্রাইকার দিবালা। বাকি সময়ের আর গোল না হওয়া দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

আহাস/০০২ 

NO COMMENTS

LEAVE A REPLY