ঈদের আগে খালেদার মুক্তি দাবিতে নতুন কর্মসূচি

17

নিজস্ব প্রতিবেদক :
পবিত্র ঈদুল ফিতরের আগেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

সোমবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এই কর্মসূচি ঘোষণা করেন।

আগামী ১৪ জুন (বৃহস্পতিবার) সারাদেশে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদানের এ কর্মসূচি পালনের ঘোষণা দেন তিনি।

রিজভী আহমেদ বলেন, গুরুতর অসুস্থ দেশনেত্রী খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে যে তাচ্ছিল্য ও অবহেলা চলছে, তাতে গভীর আশঙ্কা হয় সরকার মহাচক্রান্তে লিপ্ত। ইউনাইটেড হাসপাতালে উন্নতমানের চিকিৎসার দাবি উপেক্ষা করে সরকার তাকে পিজি হাসপাতালে চিকিৎসা দেয়ার কথা বলছে। সেখানে তো সব দলবাজ চিকিৎসক। বিশেষজ্ঞ চিকিৎসকদের তো আগেই সেখান থেকে চাকরিচ্যুত করা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের দলবাজ চিকিৎসকদের দ্বারা বেগম জিয়ার যথাযথ চিকিৎসা হবে না, কেননা তাদের ওপর বেগম জিয়া এবং দেশের মানুষের আস্থা নেই। তারপরও সরকার জবরদস্তিমূলকভাবে বেগম জিয়াকে পিজি হাসপাতালে চিকিৎসা দেয়ার কথা বলা দূরভিসন্ধিমূলক, সুপরিকল্পিত চক্রান্ত। দেশনেত্রী বেগম খালেদা জিয়া পিজি হাসপাতালে চিকিৎসা নিরাপদ মনে করেন না বলেই সেখানে চিকিৎসা নিতে চাচ্ছেন না। দেশের জনগণ বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে চরম উৎকণ্ঠিত। বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারি নোংরা চাতুরিটা রীতিমত উদ্বেগ, ভয় ও বিপদের অশুভ সংকেত।

বিএনপির এই নেতা বলেন, আমরা আবারও জোরালো দাবি করছি-কালবিলম্ব না করে এই মুহূর্তে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার পছন্দানুযায়ী বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে ভর্তি সুচিকিৎসার ব্যবস্থা করা হোক। ঈদুল ফিতরের আগেই তাকে নিঃশর্ত মুক্তি দেয়া হোক।

লাইভবার্তা/জিএম/১২ জুন, ২০১৮

NO COMMENTS

LEAVE A REPLY