আইনের শাসন প্রতিষ্ঠায় কোনো কম্প্রোমাইজ নয়

14

a

লাইভ বার্তাঃ

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা বলেছেন, আমি যখন যা করি তা আইনের শাসন প্রতিষ্ঠার জন্যই করি। আইনের শাসন প্রতিষ্ঠায় যত ধরনের বাধাই আসুক কম্প্রোমাইজ করা হবে না।’

বৃহস্পতিবার ঢাকা আইনজীবী সমিতির অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান মিলনায়তনে এক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।



প্রধান বিচারপতি বলেন, ধর্মীয় উগ্রবাদ আজকের সৃষ্টি নয়, অনেক আগের। সভ্যতার বিকাশের সঙ্গে সঙ্গেই বিকশিত হয়েছে উগ্রবাদের। যেই আধিপত্য বিস্তার করতে চেয়েছে, তখনই ধর্মের দোহাই দিয়েছে। আর বাংলাদেশে যে উগ্রবাদের ঘটনা ঘটেছে তা খুবই নগণ্য।

তিনি বলেন, আমার সঙ্গে কারও কোনো দ্বন্দ্ব নেই। একটি স্বার্থান্বেষী মহল দ্বন্দ্বের কথা ছড়াচ্ছে। আমার ব্যক্তিগত কোনো চাওয়া-পাওয়া নেই।  কিছু অনিয়মকে নিয়মের মধ্যে আনার চেষ্টা করছি। এতে যার স্বার্থহানি হয় তারা ‘গেল গেল’ বলে রব তোলে।

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি সাইদুর রহমান মানিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামান, মহানগর জেলা ও দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেসমিন আরা বেগম।

ঝ/১০

NO COMMENTS

LEAVE A REPLY