অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

11

l4

নিজস্ব প্রতিবেদকঃ

ঠাকুরগাঁও জেলা মোটর মালিক সমিতির ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাত থেকেই এ ধর্মঘট শুরু হয়।

ধর্মঘটের কারণে ঠাকুরগাঁও থেকে দেশের সকল রুটে যান চলাচল বন্ধ রয়েছে। তবে দেশের সকল রুট থেকে ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে যান চলাচল করছে। এছাড়া দেশের সকল রুটে সরকার নিয়ন্ত্রণাধীন বিআরটিসি বাস চলাচল অব্যাহত রয়েছে।



ধর্মঘটে কারণে জেলার অভ্যন্তরীণ যান চলাচলও অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। এর ফলে জেলার অভ্যন্তরে যাতায়াতকারী যাত্রীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

ঠাকুরগাঁও আর্টগ্যালারি বাসস্ট্যান্ডে অপেক্ষমাণ কয়েকজন যাত্রীর সাথে কথা হয়। তারা জানান, অভ্যন্তরীণ যান চলাচল বন্ধ থাকায় তাদের সময় এবং অর্থ দু’য়েরই অপচয় হচ্ছে। দুই ইউনিয়ন মধ্যকার এই সমস্যার দ্রুত নিষ্পত্তির জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

জেলা মোটর মালিক সমিতির সভাপতি হাবিবুল ইসলাম বাবলু জানান, জেলা ট্রাক মালিক সমিতির কর্মকান্ডে আমরা এই অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকতে বাধ্য হয়েছি।

এই ধর্মঘট কতদিন চলবে- এই প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি ঠাকুরগাঁও জেলা মোটর মালিক সমিতির সভাপতি।

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ের রাস্তায় ট্রাক থেকে টোল আদায়কে কেন্দ্র করে জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন ও জেলা মোটর মালিক সমিতির মধ্যে দ্বন্দ্বের জের ধরে গতকাল বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬ টায় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের লোকেরা জেলা মোটর মালিক সমিতির চাঁদা আদায়ের ঘর ভেঙে অগ্নিসংযোগ করে। এরই জের ধরে ঠাকুরগাঁও জেলা মোটর মালিক সমিতি অনির্দিষ্টকালের এই পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

জ/ ০০৪

NO COMMENTS

LEAVE A REPLY